অর্থ আত্মসাৎ ও মিথ্যা মামলার প্রতিবাদ

কমলগঞ্জের শমশেরনগর প্রবাসীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, মে ৩, ২০২১ | আপডেট: ১২:৫১:অপরাহ্ণ, মে ৩, ২০২১
অর্থ আত্মসাৎ ও মিথ্যা মামলার প্রতিবাদ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
অর্থ আত্মসাৎ করে উল্টো বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জের শমসেরনগরে সংবাদ সম্মেলন করেছেন বাহরাইন ফেরৎ প্রবাসী মো. আকলুছ মিয়া। তার বাড়ি শমসেরনগর ইউনিয়নের কেছুলুটি গ্রামে।

রবিবার (২ মে) দুপুরে কমলগঞ্জ সাংবাদিক সমিতি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রবাসী আকলুছ মিয়া বলেন, ‘তিনি বাহরাইন থাকাবস্থায় ও তার ছোট ভাই ব্রাজিল যাবার প্রাক্কালে তার আপন চাচাতো ভাই শফিক মিয়াকে তার পরিবারের তদারককারী হিসেবে দায়িত্ব দিয়েছিলেন। শফিক মিয়ার ওপর স্থাবর অস্থাবর সম্পত্তি দেখাশোনা ছাড়াও ব্যাংকের লেনদেনের দায়িত্ব ছিল। প্রাথমিক ভাবে চাচাতো ভাই সঠিকভাবে দায়িত্ব পালন করে বিশ্বাস অর্জন করায় তার মাধ্যমে কিছু জমি ক্রয় করেন তিনি।

এ সুবাদে বিশ্বাস ও সরলতার সুযোগে শফিক মিয়া, রাহানুর রহমান মাফি ও সুফি মিয়া তিন ভাই মিলে তার জমি কেনার প্রচুর পরিমাণে টাকা আত্মসাৎ করে। বিষয়টি বুঝতে পেরে তিনি ২০১৮ সালের ২৭ জুলাই দেশে ফিরে আসেন। দেশে ফিরে স্থানীয় গ্রাম্য মুরব্বীদের সহায়তায় সামাজিক বিচারে বিষয়টির নিষ্পত্তি করতে চাইলে তারা নানা টালবাহানা করে।

অন্যদিকে কোন এক সুযোগে তার (প্রবাসীর) ঘর থেকে তার নামীয় পূবালী ব্যাংকের চেক বই চুরি করে সই জাল করে ৩০ লক্ষাধিক টাকা প্রাপ্তি দাবি করে। ব্যাংক হিসেবে উল্লেখিত পরিমাণ টাকা না থাকায় চেক ফেরৎ আসায় আদালতে মামলা করে অভিযুক্ত চাচাতো ভাইরা। তাদের দায়ের করা একাদিক মামলার একটি থেকে তিনি খালাস পেয়েছেন। এখন আবার তার নামে বিভিন্ন স্থানে হয়রানিমুলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

তিনি জোর দাবি করে বলেন, এসব মামলার নেপথ্যে রয়েছে শফিক মিয়া, মাফি ও সুফি মিয়া। শুধু মিথ্যা মামলা নয়, এখন তার প্রাণ নাশেরও হুমকি দেওয়া হচ্ছে। এ

নিয়ে তিনি (৫মে) কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন,যাহার নাম্বার ৬৪/২১ । সংবাদ সম্মেলনে তিনি অবিলম্বে এসব মিথ্যে মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

তবে অভিযুক্ত শফিক মিয়া, সুফি মিয়া ও মাফি তিন ভাই  বলেন, ‘এসব অভিযোগ ভিত্তিহীন। তারা চাচাতো ভাই আকলুছ মিয়ার ওপর কোন মিথ্যে মামলা করেননি। এমনকি নতুন কোন মামলার নেপথ্যে তারা জড়িত নন। আকলুছ মিয়া সহজ সরল প্রকৃতির মানুষ।

কেছুলুটি গ্রামের জনৈক নিজাম মিয়ার কু-পরামর্শে তিনিও কয়েকটি মামলা করেছেন এবং এখন এসব অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করছেন।’


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
282930