গাজীপুরের জয়দেবপুর থানায় কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ উদযাপন

মানিক মিয়া মানিক মিয়া

সদর প্রতিনিধি, গাজীপুর

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১ | আপডেট: ১:২৩:অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১
গাজীপুরের জয়দেবপুর থানায় কমিউনিটি পুলিশিং ডে- ২০২১ উদযাপন

মানিক মিয়া, গাজীপুর সদর প্রতিনিধি:মুজিববর্ষের পুলিশনীতি জনসেবা ও সম্প্রীতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ ‘দিবসটি উদযাপনে কর্মসূচির অংশ হিসেবে  (৩০ অক্টোবর)শনিবার সকাল ১১ টায় গাজীপুুর জেলা পুলিশের উদ্যোগে জয়দেবপুর থানার পুলিশ এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে “মুজিববর্ষের পুলিশনীতি জনসেবা ও সম্প্রীতি” উপলক্ষে বিরাট এক র‌্যালির আয়োজন করেন।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহতাব উদ্দীন এর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর সার্কেল সানজিদা আফরিন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব রিয়াজ উদ্দীন রিয়াজ,পিরুজালী ইউপি চেয়ারম্যান সাইফুল্ল্যাহ সরকার মন্জু,আওয়ামীলীগ নেতা,জসিম উদ্দীন বিএসসি,বেলায়েত হোসাইন, দেলোয়ার হোসাইন,এমদাদ মেম্বার ও ভাওয়ালগড় ইউনিয়নের মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রহিমা আক্তার প্রমুখ।

এছাড়াও স্হানীয় গণমাধ্যমের ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেন। এর আগে কমিউনিটি পুলিশিং দিবসটি উপলক্ষে ঢাকা -ময়মনসিংহ মহাসড়কে প্রদক্ষিণ করে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়।

গাজীপুুর সদর সার্কেল সানজিদা আফরিন বলেন , ‘প্রতিরোধমূলক পুলিশিং ব্যবস্থা হিসেবে অপরাধ বিস্তার করার আগেই সমূলে উপড়ে ফেলার মাধ্যমে একটি নির্ভেজাল সেবা জনগণের নিকট পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর ভূমিকা অপরিসীম।তিনি আরো ও বলেন, ‘কমিউনিটি পুলিশিং একটি সংগঠনভিত্তিক গণমুখী, প্রতিরোধমূলক এবং সমাজের সমস্যার সমাধানমূলক পুলিশিং ব্যবস্থা ও দর্শন যা জনগণকে সম্পৃক্ত করে।

জনগণের প্রত্যাশা পুরণে জনগণকে সম্পৃক্ত করে। জনগণ, সরকার ও পুলিশের অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন ও সমস্যার সমাধানকল্পে কাজ করে থাকেন। তাছাড়া অপরাধের কারণ দূরীকরণ, অপরাধ হ্রাস ও সমাজের বিভিন্ন সমস্যার সমাধান দেয়।

তাই আজকের কমিউনিটি পুলিশিং ডে’২০২১ কে সফল ও সার্থক করায় দিবসটিতে অংশ নেওয়া সকলকে ধন্যবাদ জানান।।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31