গাজীপুরের ভবানীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও অর্থদণ্ড

মানিক মিয়া মানিক মিয়া

সদর প্রতিনিধি, গাজীপুর

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২০ | আপডেট: ১১:৩০:অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২০
গাজীপুরের ভবানীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও অর্থদণ্ড

মানিক মিয়া সদর, প্রতিনিধিঃগাজীপুর সদর উপজেলার ভবানীপুর হাই স্কুলের উত্তরপাশে ও ভবানীপুর এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

প্রায় ৩ কিলোমিটার এলাকার ছয়টি পয়েন্টে বিচ্ছিন্ন করন অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল দশটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ অভিযান চলে। এ সময় বিভিন্ন আবাসিক অবৈধ গ্যাস সংযোগের রাইজার ও পাইপ খুলে নেওয়া হয়। এতে প্রায় ৬৫০ টি বাড়ীর আনুমানিক ১০০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, মো. ইকবাল হোসেন জানান, অবৈধ গ্যাস সংযোগের অভিযোগে ফর্মা আরিফ-কে ৩০ হাজার, রাবেয়া আক্তার-কে ২০ হাজার ও আসমা আক্তার-কে ২ হাজার টাকা করে মোট ৫২,০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, রাষ্ট্রীয় এ সম্পদের অবৈধ ব্যবহার ঠেকাতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ও ব্যবহারকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তিতাসের প্রকৌশলী সুরুয আলম জানান, আজ আমাদের অভিযানে ভবানীপুর হাই স্কুলের উত্তরপার্শ্বে, ভবানীপুর এলাকায় ৬টি স্পটে ৩য় বারের মতো ১”ও ২” ব্যাসের ৩ কিলোমিটার এলাকা ৫০০ মিটার পাইপ লাইনে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ৬৫০ টি বাড়ীর আনুমানিক ১০০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

তিনি আরো জানান, অবৈধ সংযোগ কাজে মূল হোতাদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান থাকবে। পর্যায়ক্রমে ভাওয়ালগড় সহ অনান্য এলাকায় অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হবে।
যারা এসব অবৈধ সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, প্রকৌ. মো. সুরুয আলম, ব্যবস্থাপক(জোবিঅ-জয়দেবপুর), প্রকৌ. এস. এম. আবু সুফিয়ান ও প্রকৌ. মির্জা শাহনেওয়াজ লতিফ, উপব্যবস্থাপক এবং মো. সাবিনুর রহমান (মি.ওভি)-উপ-সহকারী প্রকৌশলীসহ টেকনিক্যাল টিম এবং তিতাসের অন্যান্য কর্মকর্তারা। জেলা পুলিশ ও ৩৫ ব্যাটালিয়ান আনসার সার্বিকভাবে সহযোগিতা করেন।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930