গাজীপুরে সৎ মা ও সাবেক কমিশনার মতি বাহিনীর নির্যাতনের শিকার এক নারী

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১ | আপডেট: ২:৪৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১
গাজীপুরে সৎ মা ও সাবেক কমিশনার মতি বাহিনীর নির্যাতনের শিকার এক নারী

জাহিদ হাসান ভূঁইয়া, গাজীপুর :

গাজীপুরের লক্ষীপুরায় পৈতৃক সম্পত্তিকে কেন্দ্র করে এক নারীকে বারবার নির্যাতনের অভিযোগ উঠেছে ওই নারীর সৎ মা ফাতেমা বেগম ও সাবেক কমিশনার মতিউর রহমান মতি বাহিনীর বিরুদ্ধে। এ ব্যাপারে শিউলী আক্তার নামের ওই নারী গাজীপুর মেট্রো সদর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর (রোববার) সকাল ১১টার দিকে শিউলী আক্তার (৩৫) এর সৎ মা ফাতেমা বেগম ও সাবেক কমিশনার মতিউর রহমান মতি পরস্পর যোগসাজশে কয়েকজন ব্যক্তিকে সাথে নিয়ে শিউলীর উপর অতর্কিত হামলা চালায়। এসময় সাবেক কমিশনার মতি ও তাঁর সহযোগীরা শিউলী আক্তারকে শ্লীলতাহানির চেষ্ঠা করে। একপর্যায়ে মতি শিউলী আক্তারকে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করে এবং শিউলীকে টেনে হিঁচড়ে তার ঘর থেকে বের করে দিয়ে ঘরে তালা ঝুলিয়ে দেয়। শিউলীর আত্মচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে জনসাধারণের ভিড় জমে যায়। এসময় মতি শিউলীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হত্যার হুমকি দিয়ে চয়ে যায়। মারামারির সময় ৮ আনা ওজনের চেইন ও ৪ ভরি স্বর্ণালংকারসহ প্রায় ৩ লাখ টাকা মূল্যের মালামাল নিয়ে যায়। এসময় শিউলী ৯৯৯ এ কল দিয়ে গাজীপুর মেট্রো সদর থানা পুলিশের সহায়তা নেয়।

জানা যায়, গাজীপুর নগরীর ২৭নং ওয়ার্ডের লক্ষীপুরা এলাকার মৃত সিদ্দিকুর রহমানের কন্যা শিউলী আক্তারের সাথে তার সৎ মা ফাতেমা বেগমের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধে ঝামেলা চলছে। শিউলী আক্তার এ ব্যাপারে গত ৩০ জুলাই মেট্রো সদর থানায় জিডি নং- ১৬২৫ দায়ের করেন এবং স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের জন্য বিভিন্ন জনপ্রতিনিধির দ্বারস্থ হন। অবশেষে উপায় না পেয়ে একটি স্থানীয় পত্রিকা অফিসে সংবাদ সম্মেলন করেন।

১লা আগস্ট সংবাদ সম্মেলনের পর স্থানীয় কাউন্সিলরসহ গাজীপুর মেট্রো সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরই ধারাবাহিকতায় বিষয়টি সমাধানের জন্য কাউন্সিলর কার্যালয়ে ওসির উপস্থিতিতে একটি সালিশ বসে। সালিশে একটি রায়ের কাগজ না পাওয়ায় স্থানীয় বিচারকার্য স্থগিত করা হয় এবং শিউলীকে তার বাবার বাড়িতে অবস্থানের জন্য নির্দেশ দেয়া হয়।

শিউলী আক্তার বলেন, সৎ মা এলাকার কয়েকজন ব্যক্তিদের সাথে নিয়ে আমাকে বারবার নির্যাতন করছে। আমি খুবই অসহায়, প্রশাসনের সব দ্বারে দ্বারে ঘুরেও বিচার পাচ্ছি না। আমি বাঁচতে চাই, সুষ্ঠু বিচার চাই।

সাবেক কমিশনার মতিউর রহমান মতি বলেন, আমি অসুস্থ মানুষ, শরীরে স্যালাইন দিয়ে শুয়ে আছি। আমি এ বিষয়ে কিছু জানি না। আপনি যা পারেন লেখেন।

এ বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন অভিযোগটির তদন্তের দায়িত্ব থাকা মেট্রো সদর থানার এসআই বায়েজীদ হোসেন। গাজীপুর মেট্রো সদর থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে তদন্ত চলছে।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930