টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৬ সালের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১ | আপডেট: ১০:৫০:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১
টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৬ সালের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

এস এম জহিরুল ইসলাম, গাজীপুর: গাজীপুরেরশ্রীপুর উপজেলার টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৬ সালের ব্যাচের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সত্যনিকেতন বিন্দাবন রিসোর্টে শনিবার দিনব্যাপী এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

সাবেক শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে ওঠে সত্যনিকেতন বিন্দাবন। ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ওই ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলেন নিজেদের শৈশব।

সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। মধুর মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একই মিশেলে মিলিত হন।

সাবেক শিক্ষার্থীরা বলেন, আমরা শৈশব-কৈশোরের খোঁজে এখানে ছুটে এসেছি, স্বপ্নের দরবারে, স্মৃতির আঙিনায়।

পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জাঁকজমকপূর্ণ এ আয়োজনে অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান রিপনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ণ গণি মিয়া বাবুল। উদ্বোধন করেন টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন বিএসসি। সার্বিক সহযোগিতায় ছিলেন নাজমুল হুদা ও শ্রীপুর শাখার সোনালী ব্যাংকের ম্যানেজার মিয়ার উদ্দিন ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নূরে আলম সিদ্দিকী কাইয়ুম।

প্রধান অতিথির বক্তব্যে লায়ন গনি মিয়া বাবুল বলেন,  পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন রচিত হয়েছে। সুখ-দুঃখের স্মৃতি রোমন্থন করার সুযোগ ঘটেছে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও সুদৃঢ় হয়েছে। এছাড়াও উনার শিক্ষা ও কর্মজীবন সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

উদ্বোধনের আগে ৯৬ ব্যাচের শিক্ষার্থী দেলোয়ার ও সাবেক প্রধান শিক্ষক মতিউর রহমানসহ  প্রয়াত শিক্ষক ও সহপাঠীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দুপুরে মধ্যাহ্নভোজের পর মিলনমেলায়  বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
293031