তানোর শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে মিলছে কম খরচে উন্নত চিকিৎসা সেবা

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১ | আপডেট: ৯:১০:অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১
তানোর শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে মিলছে কম খরচে উন্নত চিকিৎসা সেবা

সোহেল রানা-তানোর(রাজশাহী) প্রতিনিধিঃ

রাজশাহীর তানোর উপজেলার প্রত্যন্ত পল্লী এলাকার মানুষের কাছে স্বল্প খরচে উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের বিশস্ত প্রতিষ্ঠান হয়ে উঠেছে তানোর শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে।রাজশাহী জেলা সদর থেকে প্রায় ২৮ কিলোমিটার দুরে তানোর পৌর সদরের আমশো মেডিকেল মোড় মান্নান প্লাজা শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে অবস্থান। উপজেলার প্রায় ৯০ ভাগ মানুষ কৃষিজীবী জীবনধারণও সাধারণ।ফলে এসব মানুষ চাইলেও উন্নত চিকিৎসা সেবা নিতে জেলা শহরে যেতে পারে না। আবার উপজেলা সরকারী হাসপাতালেও কাঙ্খিত সেবা পায় না।তবে স্বল্প খরচে এসব মানুষের উন্নত স্বাস্খ্য সেবা প্রদানের অঙ্গীকার ও কাঙ্খিত মানের স্বাস্থ্য সেবা দিয়ে চলেছে সরকার অনুমোদিত তানোর শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারে। এখানেই প্রতি মাসে গরীব ও অসহায় মানুষদের বিভিন্ন অসুখের বিনামূল্য পরীক্ষা-নিরীক্ষা করা হয় এবং স্বল্প খরচে উন্নত চিকিৎসা সেবা প্রদানে সেফা ডায়াগণস্টিক সেন্টার অন্যদের থেকে এক ধাপ এগিয়ে যেতে সক্ষম হয়েছেন।

এখানের বড় গুণ সাধারণ মানুষের আর্থিক অবস্থা বিবেচনা করে সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষার মুল্য নির্ধারণ করা হয়েছে। অথচ পাশেই রয়েছে আরো ক্লিনিক যাদের দালাল নির্ভর কার্যক্রম,গলাকাটা ফি আদায় ও রোগীদের জিম্মি করে অর্থ হাতিয়ে নেয়ার মতো গুরুত্বর অভিযোগ রয়েছে। জানা গেছে, উপজেলার মোঃআরি ফুল ইসলাম নামের একজন উদ্যোমী যুবক শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টার স্থাপন করেছে।এখানে নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থা, সার্বক্ষনিক একজন বিশেষজ্ঞ চিকিৎসক, আল্ট্রাসনোগ্রাফি, শীতাতাপ নিয়ন্ত্রিত ও আধূনিক যন্ত্রপাতির মাধ্যমে এক্সরেসহ ও বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞদের দিয়ে নির্ভুল রিপোর্ট প্রদান, দালাল ও ধুমপানমুক্ত উন্নত পরিবেশ এবং নিয়ম-শৃঙ্খলা, রোগী ও স্বজনদের সঙ্গে সুন্দর আচরণ ইত্যাদির মধ্য দিয়ে সেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টার সাধারণ মানুষের কাছে চিকিৎসা সেবায় আস্থা ও ভরসার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হয়ে উঠেছে।ফলে এখানে প্রতিনিয়ত বাড়ছে চিকিৎসা সেবা গ্রহণকারীদের সংখ্যা।

আবার হাতের কাছে স্বল্প খরচে উন্নত চিকিৎসা সেবা পেয়ে এই জনপদের মানুষও খুশি। এই জনপদের সাধারণ মানুষ শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারের উন্নতি ও সম্মৃদ্ধি কামনা করেছেন।এবিষয়ে জানতে চাইলে মোঃনাহিদ সরকার বলেন, তারা ব্যবসা নয় মানব সেবার প্রত্যয় নিয়ে তানোর শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টারের যাত্রা শুরু করেছেন। তিনি বলেন, আমরা সব সময় সাধারণ মানুষকে স্বল্প খরচে উন্নত চিকিৎসা সেবা দেবার চেস্টা কোরে যাচ্ছি আগামি দিনেও আমাদের এই চেস্টা অব্যাহত থাকবে।তানোর উপজেলা সরকারী হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক বলেন, তানোরে শেফা ক্লিলিনিক এন্ড ডায়াগণষ্টিক সেন্টার স্বাস্থ্য সেবায় বড় ভূমিকা রাখছে।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031