নির্মাণ কাজে ১৪৪ জারী

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১ | আপডেট: ৫:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১
নির্মাণ কাজে ১৪৪ জারী

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে একটি গৃহ নির্মাণ কাজে ১৪৪ ধারা জারী করে নোটিশ প্রদান করা হয়েছে। ঘটনাটি ঘটেছে কমলগঞ্জ পৌর এলাকার গোপালনগর গ্রামে।

নোটিশ সূত্রে জানা যায়, উপজেলার গোপালনগর মৌজার তপশীল : জেএলনং ৬৯, খতিয়ান নং ২১৩, দাগ নং ৪৪০, মোয়াজী ২ শতক ভূমি, দাগ নং ৪৩৯ এ ৩ শতক সাইল রকম ভূমি, সাবেক খতিয়ান নং ২৩৪, দাগ নং ৪০২ ও ৪০৩ এর দক্ষিনাংশে উং দাগের ৪০২ ও ৪০৩ ভূমি দাগের ভূমি পু: মাং ইছাক গং জ: ৪৩৮ দাগ, দক্ষিণে ৪৩৭ ও ৪০৪ দাগ মাং ইছাক গং, প: ১০৫৮ দাগ সোনা উল্ল্যা মৌলভীর পরবর্তী ৪০২ দাগের মোং ২ শতক এখানে বাড়ী ও চারা রকম মোট ০৬.১৫ শতক ভূমি উপর গোপালনগর গ্রামের আ: সত্তারের স্ত্রী ১ম পক্ষ আঞ্জুমানা আরা বেগম বাদী হয়ে মৌলভীবাজার বিজ্ঞ আদালতে পিটিশন মামলা নং ৮/২০২১ (কমল) করেন।

২য় পক্ষ গোপালনগর গ্রামের মৃত আ: করিমে সন্তান ইন্তাজ মিয়া, সুলতান মিয়া, রহিমা বেগম ও মনোয়ারা বেগম উল্লেখিত ভূমির উপর প্রবেশ না করার জন্য নোটিশে বলা হয়। উভয় পক্ষ ভূমিতে প্রবেশ না করার জন্য বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারী করে মর্মে গত ১০ জানুয়ারি নোটিশ প্রদান করেন কমলগঞ্জ থানার এসআই অনীক বড়ুয়া।

এদিকে গোপালনগর গ্রামের সুলতান মিয়া সাংবাদিকদের জানান, আমাদের মৌরশী ভূমিতে গৃহ নির্মাণ কাজ চলছে। নিচ থেকে ভিটে মাটি পর্যন্ত কাজ শেষ। এখন হঠাৎ করে এসে পুলিশ নোটিশ প্রদান করে ১৪৪ ধারা জারী করা হয়েছে। কাজ আর করা যাবে না।

সুলতান মিয়া আরো জানান, ৪০৪ দাগের নতুন ২৭৬ দাগে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অথচ ৪৪০ দাগের ২৭৯ জায়গার চলমান গৃহনির্মাণ কাজ অন্যায়ভাবে পুলিশ বন্ধ করেছে। এ ব্যাপারে তিনি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে নোটিশ প্রদানকারী কমলগঞ্জ থানার এসআই অনিক বড়ুয়া সাংবাদিকদের জানান, বাদী বিজ্ঞ আদালতে আবেদন করায় আদালতের নির্দেশে ১৪৪ ধারা জারী করে পুলিশ ১০ জানুয়ারি নোটিশ প্রদান করেছে।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
293031