বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১ | আপডেট: ৮:১৬:অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১
বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার

 

মো. আবুল কাশেম, বিশ্বনাথ থেকে :সিলেটের বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার। নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন একাধিক ব্যক্তি। ইতিপূর্বে উপসর্গ নিয়ে মারা গেছেন অনেকে। উপজেলার গ্রাম-গঞ্জে আশঙ্কাজনক হারে বেড়েছে সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা।
একাধিক উপসর্গ থাকলেও করোনা পরীক্ষায় আগ্রহ দেখাচ্ছেন না কেউ। সামাজিক বিড়ম্বনার ভয়ে চান না টেস্ট করতে। উপজেলার জনসাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারেও উদাসীন হওয়ায় ধীরে ধীরে নাজুক হচ্ছে করোনা পরিস্থিতি।
উপজেলা হাসপাতাল সূত্র জানায়, প্রতিদিন শনাক্ত হচ্ছেন করোনা রোগী। গত সোমবার (৫ জুলাই) উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে টেস্টে তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও চিকিৎসা নিতে গিয়ে নমুনা দিলে সিলেটের বিভিন্ন ল্যাবে করোনা পজেটিভ রিপোর্ট আসছে অনেকের। এ পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪শ ১৯ জনে। বর্তমানে নিজ নিজ গৃহে হোম আইসোলেশনে আছেন ৭০ জন করোনা রোগী।
প্রাণ হারিয়েছেন শিশুসহ ১৫ জন। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩শত ৩৪ জন নারী-পুরুষ। করোনা রোগীদের জন্যে হাসপাতালে আইসিউ বেড না থাকলেও প্রস্তুত আছে ৫টি আইসোলেশন বেড।
এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা সাংবাদিকদের বলেন, যন্ত্র ও জনবল না থাকায় করোনা রোগীদের জন্যে আইসিউ বেড’র ব্যবস্থা নেই। তবে আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে বলে তিনি জানান।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
2930