ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটে অক্সিজেন সিলিন্ডার ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১ | আপডেট: ৮:৩৯:অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১
ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটে অক্সিজেন সিলিন্ডার ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

 

 

ফাহিম মুনতাসির,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের সেবার লক্ষে অক্সিজেন সিলিন্ডার ব্যবহার শিখানোর জন্য স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ২০ জন স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেনসেবা পৌঁছে দিতেই এই অক্সিজেন সিলিন্ডার ব্যবহার হবে বলে ইউনিট কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ আরোও জানায়, হটলাইন নম্বরে ফোন করে চাহিদার কথা জানালে ইউনিটের প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকগন অক্সিজেন এর সিলিন্ডার নিজ দায়িত্বে রোগীর বাড়িতে পৌছে দেবে।

আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত অক্সিজেন সিলিন্ডার ব্যবহার বিষয়ক স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার মাননীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ শফিকুল আলম, এম,এসসি। সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ। এসময় উপস্থতি ছলিনে মো: শরিফুল আলম, পএিস টু চয়োরম্যান, জলো পরষিদ ও জলো রডে ক্রসিন্টে ইউনটি, ব্রাহ্মণবাড়িয়া এবং ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের হিসাব রক্ষক আরিফুর রহমান মনিরসহ যুব ও স্বেচ্ছাসেবকগন ।

অনুষ্ঠানরে প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার মাননীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ শফিকুল আলম, এম,এসসি বলেন, নিজেকে নিজে বাঁচাতে হবে, কেউ আপনাকে বাঁচাবে না। নিজেকে রক্ষা করতে হবে, নিজের পরিবারকে রক্ষা করতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবধিি মেনে চলতে হবে। তাহলে আমরা বাঁচতে পারবো।’ তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের পাশাপাশি করোনা আক্রান্তদের সহযোগিতায় অন্যদের কেউ এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই মহা দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো।

উল্লখ্যে, গত ১০ জুন শনবিার ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় নবীনগর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ৫ টি অক্সিজেন সিলিন্ডার ও আনুষাঙ্গিক সরঞ্জামাদি হস্তান্তর করা হয়।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031