ব্রীজ যখন মরণ ফাঁদ

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, জুন ২০, ২০২১ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, জুন ২০, ২০২১
ব্রীজ যখন মরণ ফাঁদ

বরিশাল প্রতিনিধি :বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া-জোবারপাড় সড়কের একটি ব্রীজের মাঝে গর্ত হয়ে রড বের হয়ে যাওয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন ওই ব্রীজ দিয়ে লোকজন চলাচল করতে গিয়ে দুঘর্টনার স্বীকার হচ্ছে। উপজেলা এলজিইডি বিভাগ এই ব্রীজের ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে জানান স্থানীয়রা।

 

স্থানীয় কালিপদ হালদার, রমেশ বৈদ্য, সুমন বৈরাগীসহ আরও অনেকে জানান, উপজেলার বাকাল ইউনিয়নের কোদালধোয়া-জোবারপাড় সড়কের মধ্যবর্তী জলিরপার গ্রামে ৬ বছর পূর্বে একটি ঢালাই আয়রন ব্রীজ নির্মাণ করা হয়েছিল। তখন ওই ব্রীজের নির্মাণ কাজ ঠিকাদার প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করায় গত শনিবার ব্রীজের ঢালাই খসে পড়ে। ব্রীজের বিভিন্ন স্থান ভেঙে রড বের হয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি ব্রীজের দুই পাশের কোন রেলিংও নেই। ওই গর্তের কারণে ওই ব্রীজ দিয়ে মোটরসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রী ও পথচারীরা। বিশেষ করে রাতে ব্রীজ দিয়ে চলাচল করতে গিয়ে কমবেশি দুর্ঘটনার স্বীকার হচ্ছে সাধারণ লোকজন।

 

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন জানান, কোদালধোয়া-জোবারপাড় সড়কের কাজ চলমান রয়েছে। ব্রীজের টেন্ডার হয়েছে। অতিদ্রুত কাজ শুরু হবে। যার কারণে ব্রীজটি সংস্কার করা হচ্ছে না।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31