মাদারীপুর ডাসার উপজেলা সদর দপ্তরের সীমানা পরিবর্তনের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১ | আপডেট: ৪:০২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১
মাদারীপুর ডাসার উপজেলা সদর দপ্তরের সীমানা পরিবর্তনের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

মোঃসবুজ খান কালকিনি মাদারীপুর থেকে:মাদারীপুরের ডাসার উপজেলার সদর দপ্তরের সীমানা পরিবর্তনের দাবিতে ট্যায়ার জ্বালিয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী। সোমবার রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার বালীগ্রাম এলাকার পাথুরিয়ারপাড় নামকস্থানে এ কর্মসুচি পালন করা হয়। পরে ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

স্থানীয় এলাকাবাসী ও সরেজমিন সুত্রে জানাগেছে, সম্প্রতি নবগঠিত ডাসার উপজেলার গেজেট প্রকাশ করা হয়। এতে উপজেলার সদর দপ্তর স্থাপন নিধারন করা হয় গৌরনদী-ডাসার সীমানাবর্তী স্থানে। এ ঘটনার প্রতিবাদে ও জনস্বার্থে ভুরঘাটা-শশিকর অথবা পাথুরিয়ারপাড়- শশিকর মুলসড়কের পাশে উপজেলা সদর দপ্তর স্থাপন করার দাবিতে ডাসার সর্বস্তরের জনগনের ব্যানের একটি বিক্ষোভ মিছিল করা হয় এবং ট্যায়ার জ্বালিয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় দুই কিলোমিটার জুরে রাস্তা অবরোধ করে রাখা হয়। পরে খবর পেয়ে ডাসার থানার ওসি হাসানুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ কর্মসুচিতে কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুকের নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি সৈয়দ আবুল বাশার, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক দেলোয়ার সরদার ও উপজেলা ছাত্রলীগ নেতা খায়রুল ইসলাম। এ সময় উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক তার বক্তব্যকালে বলেন, বর্তমানে যে স্থানে উপজেলা সদর দপ্তরের সীমানা নিধারন করা হয়েছে। মুলত এটা কৌশলে জনহয়রানী করা হচ্ছে। আমরা সদর দপ্তর শশিকর-পাথুরিয়ারপাড় প্রধান সড়কের পাশে করা দাবি জানাচ্ছি। আমাদের দাবি মানা না হলে আগামীতে কঠোর আন্দোলন করা হবে।

এব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, আমরা খবর পেয়ে মুহুর্তের মধ্যে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। কোন প্রকার বিশৃঙ্খলা ঘটতে দেইনি।

Print

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930