লন্ডনে পায়ে হেটে ৩৬০০ হাজার ফুট উচ্চতার চ্যালেঞ্জ জয়

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২১ | আপডেট: ৮:২৪:অপরাহ্ণ, জুলাই ৫, ২০২১
লন্ডনে পায়ে হেটে ৩৬০০ হাজার ফুট উচ্চতার চ্যালেঞ্জ জয়

সেলিম মাহবুব, ছাতকঃ

সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নে’র শিওরখাল গ্রামের সামাজসেবক ও মানবাধিকার কর্মী রেজোয়ান আলী কয়েছ, স্ব-পরিবারে বসবাস করেন লন্ডনে, কিন্তু বিলেতে থেকেও কখনো ভুলতে পারেননি মাতৃভূমির টান বাংলাদেশকে, দেশের মানুষের কল্যাণে সহোযোগিতার হাত বাড়ান।

মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে সুনামগঞ্জে একটি মানবিক হাসপাতাল অবিরত রাখার সহযোগিতায় ও পল্লী অঞ্চলের অসহায় গর্ভবতী মহিলাদের চিকিৎসা সেবার সহযোগিতায়। রেজওয়ান আলী কয়েছ সহ রোরাল ডেভেলপমেন্ট (RDF) এর কর্মী তালহা চৌধুরী সহ ২৫ জনের লন্ডনে ৩৬০০ ফুট উচ্চতার চ্যালেঞ্জ জয় করেছেন।

 

শনিবার (০২জুলাই ২০২১) লন্ডনের দ্বিতীয় উঁচু পাহাড় mount snowdon প্রায় ৩৬০০ ফুট উচ্চতা পায়ে হেটে উপরে উঠেন, আবার পায়ে হেটে হেটে নিচে নেমে চ্যালেঞ্জটি জয় করেছেন। তালহা চৌধুরী একজন সাবেক সাইন্টিস্ট, তিনি সিলেটের জগন্নাথপুর উপজেলার পাটলী চান্দপুর গ্রামে কৃতিসন্তান। তিনি সবসময় অসহায় দরিদ্র মানুষের সেবা দিতে এভাবেই UK এর সর্বোচ্চ উচ্চ পাহাড় (Ben Nevis) প্রায় ৪০০০ ফিট উচ্চতা সহ আরও অনেক চেলেঞ্জ জয় করেছেন। RDF Maternity Hospital সহ আরো অন্যান্য সংস্থা টিকিয়ে রাখতে অবিরাম সাহায্যের হাত বাড়িয়ে যাচ্ছেন। সমাজকর্মী রেজোয়ান আলী কয়েছ বলেন, আমি মানবতার সেবায় সেই সাহায্যে অংশগ্রহণ করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

কয়েছ আরো বলেন, এধরণের একটি মানবিক হাসপাতাল চালিয়ে যাওয়ার জন্য, চেলেঞ্জ জয়ের সম্পূর্ণ টাকা সুনামগঞ্জের সেই হাসপাতালে ব্যয় করা হবে। যাহাতে দুস্ত ও অসহায় রোগীদের বিশেষ করে গর্ভকালীন সময়ে তাদেরকে চিকিৎসা সেবা দেওয়া হয়। চ্যালেঞ্জটিতে রেজওয়ান আলী কয়েছের সাথে ছিলেন- রফি মিয়া, মোহাম্মদ আলী, ইকবাল হছেইন, সাহেদ মিয়া (লুতফুর) নজরুল ইসলাম, ইকবাল হোসেইন, রায়হান উদ্দিন, জাকির মিয়া, মোহাম্মদ হামজা, সাফওয়ান, নিয়াজ, আবু ইব্রাহিমসহ অন্যান্যরা।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031