সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকে

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, মে ১৭, ২০২১ | আপডেট: ১১:১৫:অপরাহ্ণ, মে ১৭, ২০২১
সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকে

আশিকুর রহমান সবুজঃ
সচিবালয়ে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখার পর প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে পেশাগত কাজে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান রোজিনা ইসলাম। তাকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান সাংবাদিকেরা। সেখানে তাকে দীর্ঘক্ষণ আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কিছুই জানাননি। পরে বিকেলে সাংবাদিকেরা সচিবালয়ের বাইরে একত্রিত হয়ে রোজিনা ইসলামকে হয়রানি ও আটকে রাখার প্রতিবাদ জানান।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ফেসবুকে এক পোস্টে বলেন, রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে আটকে রেখে হেনস্তা করা হয়েছে। তিনি অসুস্থ হয়ে পড়া রোজিনাকে হাসপাতালে নিয়ে দ্রুত চিকিৎসা দেওয়ার দাবি জানান।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকেরা জানান, রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে সচিবালয় থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় তাকে বেশ অসুস্থ দেখাচ্ছিল।

এ বিষয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের বক্তব্য জানা সম্ভব হয়নি। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথির ছবি তোলার অভিযোগ এনে থানায় অভিযোগ করা হয়েছে।

পুলিশ জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নেওয়া হয়েছে।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
282930