কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগের অভিযোগ

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০ | আপডেট: ৩:৪০:অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০
কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগের অভিযোগ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলার আমরাইদে জমি নিয়ে বিরোধের জেরে আবুল কাশেম সিকদার নামে এক ব্যক্তির ঘরে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদ করায় তাকে হত্যার উদ্দেশ্যে লোহার রড দিয়ে এলোপাথারি আঘাত করে রক্তাক্ত জখম করে। আকাশমনি ও অর্ধশতাধিক কলাগাছ কর্তন, দৌ-চালা ঘর, খরের স্তূপে ও ঘরের আসবাবপত্রে আগুন দিয়ে দুই লক্ষাধিক টাকার ক্ষতি করেছে বলে কাসেম সিকদারের ছেলে দুলাল সিকদার ও ভাতিজা মতিন জানান। এতে কাশেমের ছেলে বিল্লাহ হোসেন বাদী হয়ে ৯ জনকে আসামী করে কাপাসিয়া থানায় গত শুক্রবার অভিযোগ দায়ের করেছেন।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, পহেলা অক্টোবর আবুল কাশেম ও তার ভাই রমিজ উদ্দিন সিকদার রাতের খাবার শেষে নবনির্মিত দৌ-চালা টিনের ঘরে ঘুমিয়ে থাকে। রাত সাড়ে ৩টার সময় দাহ্য পদার্থ দিয়ে ঘরে আগুন লাগিয়ে দেয় প্রতিপক্ষ। দ্রুত ঘর থেকে বের হয়ে আগুন আগুন বলে চিৎকার শুরু করে আবুল কাশেম ও রমিজ উদ্দিন সিকদার। এ সময় তারা ৫-৬ জন লোক আগুন নেভাতে সাহায্য না করে উল্টোদিকে চলে যেতে দেখেন। তাদের দেখে ডাক চিৎকার দিলে ২নং বিবাদী মেজবা উদ্দিন লোহার রড দিয়ে আবুল কাশেমকে আঘাত করে। আঘাত ঠোঁটে লেগে তিনি গুরুতর রক্তাক্ত জখম হয়। পরবর্তীতে সকল বিবাদীগন সম্মিলিত ভাবে এলোপাথারি আঘাত করে আহত করে। এ ঘটনায় গুরুতর অবস্থায় আব্দুল কাশেমকে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপার রায়েদ ইউপি চেয়ারম্যান হিরন মোল্লা বলেন, রাতে কাশেমের খরের স্তূপে আগুন দেওয়া হয়েছে শুনেছি। পরদিন আমরা সরেজমিনে গিয়েছিলাম। জমি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের এ বিরোধ চলছে। এটা সম্পূর্ণ তাদের পারিবারিক বিষয়।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিল্লাল হোসেনের অভিযোগ পেয়েছি। মঙ্গলবার বিকেলে এ বিষয়ে বসার কথা রয়েছে। এতে বিরোধ না মিটলে অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা হবে।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031