শ্রীপুরে জমির সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ

প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০ | আপডেট: ১০:৫০:পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০
শ্রীপুরে জমির সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব খন্ড গ্রামের গারো পাড়া এলাকায় জমি নিয়ে বিরোধের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ওই এলাকার মৃত ডেভিল গাবিলের সন্তান নোয়েল সাংমা অভিযুক্তদের বিরুদ্ধে জমিতে থাকা সীমানাপ্রাচীর ভাঙচুর করে জবরদখল করার চেষ্টায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযুক্তরা হলেন একই এলাকার স্বর্গীয় কৃষ্ট মারাকের সন্তান সুজিত মারাক, সুজিত সাংমার সন্তান লিটন সাংমা, ঝুমুর সাংমা, নুপুর সাংমা, মৃত বিনোদ সাংমার সন্তান মানিক সাংমা ও লিটন সাংমার স্ত্রী আলো সাংমা।
এজাহার সূত্রে জানা যায়, ওই জমিটি নিয়ে বিজ্ঞ আদালত গাজীপুরে দেওয়ানী মোকদ্দমা করা হলে দুই পক্ষের সমন্বয়ে দীর্ঘদিন মামলাটি চলমান থাকে। পরবর্তীতে আদালত পর্যালোচনা করে মামলাটি খারিজ করে দেন এবং নোয়েল সাংমা রায় পান।
উল্লেখ্য, অভিযুক্তদের দায়ের করা মামলাতে একাধিক আসামি করা হয়। আদালতে উক্ত সকল আসামি নিরপরাধ প্রমাণ হলে বিজ্ঞ আদালত গাজীপুর মামলাটি খারিজ করে দেন।
বেদখল জায়গাটি আদালতের সিদ্ধান্ত অনুযায়ী শান্তিপূর্ণভাবে ভোগ দখলে গিয়ে প্রাচীর নির্মাণ করেন। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসীরা প্রত্যক্ষদর্শী। কোন ধরনের বিশৃঙ্খলা কিংবা মারামারির ঘটনা ঘটেনি এমনটাই জানিয়েছেন ওই এলাকার হাজী ইয়াসিন ও শামসুল হক সহ অনেকেই।
কিন্তু টিন দিয়ে বেড়া দেওয়ার কিছু সময় পরেই বেশ কয়েক জায়গা দিয়ে টিনের বেড়া ভাঙচুর করে মিথ্যা মামলা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে অভিযুক্তরা।
নোয়েল সাংমা জানান, অভিযুক্তরা দীর্ঘদিন যাবত আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে করে হয়রানি করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, সেজন্য কোন ধরনের ঝগড়া কিংবা মারামারি করিনি । তবুও মিথ্যা অভিযোগ সহ বিভিন্ন সময় আমাদেরকে হুমকি-ধামকি দিয়ে বেড়াচ্ছে। আমি সংশ্লিষ্ট প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।
«অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা হলেও তাদেরকে পাওয়া যায়নি, এ« প্রতিবেদনে তাদের বক্তব্য দেওয়া সম্ভব হয়নি হয়নি।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, দুই পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30