গাজীপুরের বানিয়ারচালায় শিক্ষাপ্রতিষ্ঠানে রহস্যজনক আগুন

মানিক মিয়া মানিক মিয়া

সদর প্রতিনিধি, গাজীপুর

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০ | আপডেট: ১০:৫৬:অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০
গাজীপুরের বানিয়ারচালায় শিক্ষাপ্রতিষ্ঠানে রহস্যজনক আগুন

মানিক মিয়া,সদর প্রতিনিধি: পূর্বশত্রুতার জেরে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা একটি শিক্ষা প্রতিষ্ঠান আগুন ধরিয়ে দিলে শিক্ষা প্রতিষ্ঠানের দুইটি শ্রেণীকক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা জলপাইতলী এলাকার আলী আকবর পল্লানের বাড়িতে।

সোমবার [১৫ নবেম্বর ২০২০] দিবাগত রাত ৩টার সময় জলপাইতলী মডেল একাডেমীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকি, জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম, গাজীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজসহ ভাওয়ালগড় ইউপি সদস্যবৃন্দরা।

স্থানীয় সূত্রে জানা যায়, এই প্রতিষ্ঠানে প্রায় ৩০০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। করোনাকালীন সময় বন্ধ থাকায় শিক্ষা প্রতিষ্ঠানটিতে কোন ছাত্র-ছাত্রী আসেনা। রাত তিনটায় হঠাৎ জলপাইতলী মডেল একাডেমীর লাইব্রেরী কক্ষের ভেতরে আগুন দেখা যায়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে বিদ্যালয়ের দুইটি শ্রেণি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে।

জলপাইতলী মডেল একাডেমীর প্রতিষ্ঠাতা আকবর আলী পল্লান জানান, জমি সংক্রান্ত বিষয় জেরে স্থানীয় ফজলুর রহমানের ছেলে গিয়াস উদ্দিন (৬০) আমাকে এখান থেকে উচ্ছেদ করার উদ্দেশ্যে আমার শিক্ষাপ্রতিষ্ঠানে আগুন লাগিয়ে দেয় এবং আমার ছেলেকে ফজলুর রহমানের ছোট ছেলে, মজিবুর রহমান (৪৫) বাদী হয়ে মিথ্যা মামলা সাজিয়ে জেলে পাঠায়।

এ বিষয়ে ফজলুর রহমানের বড় ছেলে গিয়াস উদ্দিন জানান, জমি সংক্রান্ত বিষয়ে তারা আমার উপরে হামলা চালায়। এতে আমি গুরুতর আহত হই। পরে আমার ছোটভাই মুজিবুর রহমান বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করে (মামলা নং ৬) ওই মামলায় এক আসামীকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় মীমাংসায় রাজি না হওয়ায় নিজের প্রতিষ্ঠানে আগুন দিয়ে আমাকে ফাশানোর চেষ্টা করছে। আমি এই রহস্যজনক অগ্নিকাণ্ডের তীব্র নিন্দা জানাই এবং এর সুষ্ঠু তদন্ত দাবিও জানাই।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে পুরো বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় কোনো মামলা হয় নাই।


পুরাতন খবর দেখুন..

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30